Breaking News
Home / Islamic / ঘুমানোর দোয়া বাংলায় – ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া

ঘুমানোর দোয়া বাংলায় – ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া

আমাদের আজকের পোস্টে ঘুমানোর দোয়া বাংলায় অর্থসহ উপস্থাপন করা হয়েছে। অনেকেই ইন্টারনেটে ঘুমানোর দোয়া বাংলায় অর্থসহ লিখে সার্চ করেন। এমনকি ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া জানতে চান এমন অনেক মানুষ আছে।  আমাদের আজকের পোস্টটি বিশেষ করে তাদের জন্য যারা ঘুমানোর দোয়া বাংলায় জানতে চান এবং ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া শেখাতে চান।  বেশি কথা না বাড়িয়ে চলুন তাহলে জেনে নেওয়া যাক অর্থসহ ঘুমানোর দোয়া বাংলায়।

ঘুমানোর দোয়া বাংলায় - ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া

হযরত হুযাইফা রাদিয়াল্লাহু তা’আলা আনহু থেকে বর্ণিত,  তিনি বলেছেন,  আমাদের প্রিয় নবী রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম রাতে নিজ বিছানায় শোয়ার সময় (ঘুমানোর আগে)  নিজ হাত গালের নিচে রাখতেন।

অতঃপর তিনি ( সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম)  বলতেন- 

‏ اَللَّهُمَّ بِاسْمِكَ أَمُوتُ وَأَحْي

ঘুমানোর দোয়া বাংলায়ঃ আল্লাহুম্মা বিসমিকা আমুতু আহইয়া। 

অর্থঃ  হে আল্লাহ! আপনারই নামে মরে যাই আবার আপনারই নামে জীবন লাভ করি। 

আর তিনি ( সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) ঘুম থেকে উঠে বলতেন-

الْحَمْدُ لِلَّهِ الَّذِي أَحْيَانَا بَعْدَ مَا أَمَاتَنَا وَإِلَيْهِ النُّشُورُ

ঘুম থেকে উঠার দোয়াঃ  আলহামদু লিল্লাহিল্লাযি আহইয়ানা বা’দা মা আমাতানা ওয়া ইলাইহিন নুশুর।

অর্থঃ সকল প্রশংসা আল্লাহর জন্য,  যিনি মৃত্যুর পর আমাদের জীবন দান করেছেন এবং তার দিকেই আমাদের পুনরুত্থান। 

যারা ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া মুখস্ত করাতে চান এবং নিজেরা ঘুমানোর দোয়া মুখস্থ করতে চান তারা আমাদের আজকের পোস্ট ঘুমানোর দোয়া বাংলা অর্থসহ থেকে দেখে দেখে ঘুমানোর দোয়া বাংলায় মুখস্ত করে নিতে পারেন।  ঘুমানোর সময় আমাদের প্রিয় নবী  রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এবং ঘুম থেকে উঠে ঘুম ভাঙার দোয়া পড়তেন। 

ছোট থেকেই ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া মুখস্ত করানো ভালো। ঘুমানোর দোয়া বাংলায় দেওয়া আছে এখানে। ছোট বাচ্চাদের ঘুমানোর দোয়া মুখস্ত করানো এবং প্রতিদিন ঘুমানোর সময় ঘুমানোর দোয়া পড়ার অভ্যাস করানো। এছাড়াও চেষ্টা করবেন ইসলামদের অন্যান্য বিষয়গুলো ছোট বাচ্চাদের অল্প বয়স থেকেই শিক্ষা দেওয়ার। আমরা নিজেরাও এই বিষয়গুলো আমল করার চেষ্টা করবো, ইনশাআল্লাহ।

মহান আল্লাহ তা’আলা মুসলিম উম্মাহকে বিশ্বনবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ঘুমানোর এই আমলটি নিজেদের জীবনে বাস্তবায়ন করার তৌফিক দান করুন। আমিন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *