Breaking News
Home / Sim Offer / NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার উপায়

NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার উপায়

আজকে আমরা আলোচনা করবো NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার উপায় এই সম্পর্কে। আমরা সবাই মোবাইলের সাথে সিম ব্যবহার করে থাকি। কারো সাথে মোবাইলে কথা বলার জন্য সিম এর প্রয়োজন হয়। যোগাযোগ ছাড়াও আজকাল অনেক কাজে মোবাইল নাম্বার ব্যবহার করা হয়। জিমেইল অ্যাকাউন্ট থেকে শুরু করে ব্যাংকের একাউন্ট পর্যন্ত সকল কাজে মোবাইল নাম্বার ব্যবহার করা হয় ভেরিফিকেশনের জন্য। তবে যদি আপনি জানতে যান NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে তাহলে আজকের পোষ্টটি আপনাকে জানাতে সাহায্য করবে আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে। অনেক সময় সিম রেজিস্ট্রেশন করতে করতে একসময় আমাদের NID কার্ডে নতুন সিম রেজিস্ট্রেশন করার সুযোগ থাকে না। এজন্য অনেকেই জানতে চান NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে। চলুন তাহলে জেনে নেই NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার উপায়। 

NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার উপায়

NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার পদ্ধতি

  • ডায়াল কোডের মাধ্যমে
  • কাস্টমার কেয়ারে গিয়ে

NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার পদ্ধতি ১

প্রথমে আপনার নিজের অথবা আপনার চিহ্নিত করা রিলেটিভদের সিম থেকে *16001#  কোডটি ডায়াল করুন।  এই কোডটি ডায়াল করার পরে আপনার ওই রিলেটিভের NID কার্ডের শেষের ৪(চার) ডিজিট এর নম্বর লিখে Send করুন। ফিরতি ম্যাসেজ এর মাধ্যমে আপনাকে জানিয়ে দেওয়া হবে আপনার দেওয়া NID  কার্ড দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন করা রয়েছে।  এছাড়াও  উক্ত কার্ড দিয়ে রেজিস্ট্রেশন করা নম্বরগুলোর শেষের কয়েকটি ডিজিট দেখতে পাবেন। তখন ওই নাম্বার গুলো সাথে আপনার হারিয়ে যাওয়া সিম নাম্বার মিলিয়ে দেখুন। এটি ডায়াল কোডের মাধ্যমে NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার উপায়। 

NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার পদ্ধতি ২

আমরা বিভিন্ন সময়ে আমাদের বন্ধু-বান্ধব, পিতা-মাতা আত্মীয়-স্বজনদের  এনআইডি কার্ড দিয়ে সিম নিবন্ধন উপরে থাকি। হয়তো সিম রেজিস্ট্রেশন করার সময়  আপনার NID কার্ড  প্রস্তুত হয়নি।  এজন্য আপনি আপনার কোন  রিলেটিভ এর নাম ব্যবহার করে তাকে দিয়ে তার এনআইডি কার্ড দিয়ে সিম নিবন্ধন করেছেন।  কিন্তু সিমটি ২ বছর ব্যবহারের পরে  কোনভাবে সিমটি হারিয়ে ফেলেছেন,  এমন কি ভুলে গিয়েছ সিমটি কার নামে রেজিস্ট্রেশন করা ছিল।  এখন কি করবেন?  কিভাবে দেখেবন NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে করা ছিল? হ্যাঁ!  দেখার উপায় আছে।  আপনি যদি আমাদের দেওয়া পদ্ধতি ফলো করেন তাহলে আপনি আপনার হারিয়ে যাওয়া সিমটি পুনরুদ্ধার করতে পারবেন। সিম হারিয়ে যাওয়ার পরে যদি সিম কার নামে নিবন্ধন করার ছিল সে তথ্য আপনার জানা না থাকে তাহলে এমন কিছু ব্যক্তিকে চিহ্নিত করুন যাদের নামে আপনার সিম রেজিস্ট্রেশন করার  সম্ভাবনা রয়েছে। যেহেতু ভোটার আইডি কার্ড ছাড়া সিম রেজিস্ট্রেশন করা যায় না। সেক্ষেত্রে  আমরা হয়তো এমন কোন রিলেটিভের  ভোটার আইডি কার্ড ব্যবহার করে সিম রেজিস্ট্রেশন করেছি, যার সাথে আমার ভালো সম্পর্ক রয়েছে। এটি  NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার উপায়। 

এখন,  আপনার চিহ্নিত করা ব্যক্তিকে  সঙ্গে নিয়ে  কোন সিম বিক্রেতা দোকানে যান এবং আপনার হারিয়ে যাওয়া সিমের নাম্বার দিয়ে ঐ সিমটি রিপ্লেস করতে বলুন দোকানদারকে। আপনার চিহ্নিত ব্যক্তির ফিঙ্গারপ্রিন্ট দেন এবং  যদি আপনার চিহ্নিত করা ওই ব্যক্তির নামে সিম রেজিস্ট্রেশন করা হয়ে থাকে তাহলে খুব সহজেই জানতে পারবেন NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে করা এবং তখন খুব সহজেই সিমটি রিপ্লেস বা পুনরুদ্ধার করতে পারবেন। এটি ছিল NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার  দ্বিতীয় পদ্ধতি। 

বিঃদ্রঃ NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে করা ছিল সেটা যদি কোন ভাবেই অনুমান করতে না পারেন তাহলে কয়েকজন রিলেটিভকে চিহ্নিত করুন এবং সিম বিক্রেতা দোকানদারের কাছে গিয়ে তাদের ফিঙ্গারপ্রিন্ট ব্যবহার করে সিম রিপ্লেস করুন।  এক্ষেত্রে কোনো ভোটার আইডি কার্ড অথবা এনআইডি কার্ডের নাম্বার এর প্রয়োজন হবে না শুধুমাত্র ফিঙ্গারপ্রিন্ট দিয়ে সিম রিপ্লেস করা যাবে। 

বায়োম্রেট্রিক রেজিষ্ট্রেশন চেক অনলাইন – NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে

যেকোনো সিম বিক্রেতার দোকানে গিয়ে উপরে দেওয়া  মেথড ফলো করে হারানো সিম বায়োমেট্রিক রেজিস্ট্রেশন চেক করে মালিকানা পরিবর্তন কিংবা আপনার NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে করা হয়েছে তা যাচাই করে নিতে পারবেন। এমনকি কাস্টমার কেয়ারে গিয়ে আপনার ফিঙ্গারপ্রিন্ট দিয়ে আপনার নিজের নামে কয়টি সিম স্টেশন করা আছে তার পুরো লিস্ট আপনি দেখতে পাবেন। 

আশা করছি, আপনাদেরকে NID দিয়ে কয়টি সিম রেজিস্ট্রেশন হয়েছে দেখার উপায় সম্পর্কে তথ্য দিয়ে  সন্তুষ্ট করতে পেরেছি।  এই বিষয়ে আপনার কোন মতামত থাকলে কমেন্টে জানিয়ে দিতে পারেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *