Breaking News
Home / Sim Offer / টেলিটক প্যাকেজ দেখার নিয়ম । টেলিটক অফার দেখার নিয়ম

টেলিটক প্যাকেজ দেখার নিয়ম । টেলিটক অফার দেখার নিয়ম

 প্রিয় পাঠক, আজ আমরা আলোচনা করবো টেলিটক প্যাকেজ দেখার নিয়ম সম্পর্কে। আমাদের এই পোষ্ট থেকে টেলিটক প্যাকেজ দেখার নিয়ম জেনে নিন। আমাদের অনেকেরই টেলিটক সিম রয়েছে। কিন্তু আমাদের মধ্যেই বেশিরভাগ মানুষই টেলিটক সিম নিয়মিত ব্যবহার করেন না। এর ফলে সকল সিমের ইন্টারনেট প্যাকেজ কেনা ও প্যাকেজ দেখার নিয়ম গুলো ভুলে যাই। তাই আজ আমরা আলোচনা করবো টেলিটক প্যাকেজ দেখার নিয়ম সম্পর্কে। 

টেলিটক প্যাকেজ দেখার নিয়ম । টেলিটক অফার দেখার নিয়ম

টেলিটক সিম অপারেটর মূলত বাংলাদেশ সরকার কর্তৃক একটি সিম অপারেটর।  বাংলাদেশ সবাই টেলিটক ব্যবহার উদ্বুদ্ধ করার জন্য দেশের ছাত্র-ছাত্রীদের  বিনামূল্যে টেলিটক সিম প্রদান করে থাকে। মনে করুন আপনি বাংলাদেশ সরকার কর্তৃক টেলিটক সিম পেয়েছেন এবং সেই টেলিটক সিম টি ব্যবহার করতে চাচ্ছেন। তাহলে আপনাকে অবশ্যই টেলিটক প্যাকেজ দেখার নিয়মসম্পর্কে জানতে হবে। (টেলিটক অফার দেখার নিয়ম) এছাড়াও টেলিটক সিমের ইন্টারনেট প্যাকেজ দেখার নিয়ম এবং ইন্টারনেট প্যাকেজ কেনার নিয়ম সম্পর্কে জানতে হবে।  এর পাশাপাশি টেলিটক সিমের অন্যান্য বিষয়গুলো চেক করার কোড জেনে রাখা ভালো।  যাতে করে, আপনি টেলিটক সিম ব্যবহার করার সময় নিশ্চিন্তে ঝামেলা ছাড়া ব্যবহার করতে পারেন। টেলিটক প্যাকেজ দেখার নিয়ম জানা থাকলে আপনি খুব সহজে আপনার টেলিটক সিমের অফার প্যাকেজ গুলো দেখতে পারবেন। 

বাংলাদেশের যত ধরনের চাকরির নিয়োগ পরীক্ষা হয়ে থাকে তার সব ধরনের নিয়োগ পরীক্ষার আবেদন ফি টেলিটক সিমের মাধ্যমে পেমেন্ট করতে হয়।  তাছাড়া বাংলাদেশ সরকার কর্তৃক টেলিটক সিম অপারেটরের ইন্টারনেট প্যাকেজের দাম কম হওয়ায় এর গ্রাহকেরা এটি ব্যবহার করে থাকে।  এ জন্যই আজ আমরা আপনাদের দেখাবো টেলিটক প্যাকেজ দেখার নিয়ম। যাতে করে আপনিও কম দামে অধিক পরিমাণে ইন্টারনেট ব্যবহার করতে পারেন। তবে টেলিটক সিমের একটি বড় অসুবিধা হচ্ছে নেটওয়ার্ক সমস্যা।  বাংলাদেশ সরকার কর্তৃক সিম অপারেটর হওয়া সত্ত্বেও বাংলাদেশের প্রায় সব জায়গাতেই টেলিটক সিমের নেটওয়ার্কে অনেক অসুবিধা হয়ে থাকে (টেলিটক অফার দেখার নিয়ম) ।  এর কারণে জনগণ টেলিটক সিম ব্যবহার না করে বন্ধ অবস্থায় রেখে দেয়। 

আপনার টেলিটক সিম টি যদি বন্ধ অবস্থায় থাকে এবং আপনি যদি সেই টেলিটক সিম টি চালু করে পুনরায় ব্যবহার শুরু করে থাকেন তাহলে লক্ষ করবেন আপনি বিভিন্ন ধরনের অফার পাচ্ছেন।  টেলিটক সিমের এই অফার গুলোর মধ্যে অন্যতম ইন্টারনেট অফার। আগেই বলেছি টেলিটক সিম অপারেটর কম দামে ভালো ইন্টারনেট অফার দিয়ে থাকে।  টেলিটক সিমে ইন্টারনেট অফার  কেনার জন্য অবশ্যই আপনাকে টেলিটক প্যাকেজ দেখার নিয়ম জানতে হবে। এমনকি আপনি যদি ইন্টারনেট প্যাকেজ কিনে থাকেন কিন্তু কিভাবে ইন্টারনেট প্যাকেজটি দেখবেন সেটা জানেন না। তাহলে সেটিও আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন। 

টেলিটক প্যাকেজ কেনার নিয়ম । টেলিটক অফার দেখার নিয়ম

আমরা আলোচনা করব টেলিটক প্যাকেজ কেনার নিয়ম সম্পর্কে।  টেলিটক সিমের প্যাকেজ কিনতে আপনার ফোনে ডায়াল করুন *১১১# এই কোডটি।  তারপর  আপনি বিভিন্ন ধরনের অপশন দেখতে পাবেন। এই অপশন গুলোর মধ্য থেকে আপনার সিমের জন্য স্পেশাল অফার অথবা মিনিট অফার দেখে নিতে পারবেন।  অফারগুলোর  মধ্যে থেকে আপনার পছন্দের অফারটি কিনতে পারবেন। (টেলিটক অফার দেখার নিয়ম)

তাছাড়া আপনার টেলিটক সিম টি বর্ণমালা নাকি শতবর্ষ এর আওতায় পড়েছে তার উপর নির্ভর করে আপনাকে বিভিন্ন ধরনের টেলিটক ইন্টারনেট অফার প্রদান করা হয়। (টেলিটক অফার দেখার নিয়ম) আপনি উপরের দেওয়া নাম্বার কোডটি ডায়াল করে টেলিটক প্যাকেজ দেখার পাশাপাশি পছন্দের টেলিটক প্যাকেজ কিনতে পারবেন। 

 ইন্টারনেট প্যাকেজ কিভাবে কিনতে হয় তা হয়তো সবাই জানেন।  তাছাড়া বিভিন্ন সময়ে তেলেটক সিমের ইন্টারনেট প্যাকেজ কেনার অপশন গুলো পরিবর্তন করা হয়ে থাকে। তাই কিভাবে ইন্টারনেট প্যাকেজ কিনবে এরপর জানাতে পারছি না। আশা করি সবাই ইন্টারনেট প্যাকেজ কিনতে পারবেন। 

টেলিটক প্যাকেজ দেখার নিয়ম । টেলিটক অফার দেখার নিয়ম

টেলিটক সিম কেনার পর এখন আপনাকে আপনার টেলিটক প্যাকেজ দেখার নিয়ম দেখতে হবে।  টেলিটক প্যাকেজ দেখার জন্য আপনাকে আলাদা কোন কোড ডায়াল করার প্রয়োজন নেই। আপনার টেলিটক সিমে কতটুকু প্যাকেজ হাত সেটা একটি নির্দিষ্ট নাম্বার ডায়াল করার মাধ্যমে আপনি খুব সহজেই টেলিটক প্যাকেজ দেখে নিতে পারবেন। 

টেলিটক প্যাকেজ দেখার নিয়ম আপনি আপনার ফোনের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করতে হবে *১৫২# কোডটি। এই কোডটি টেলিটক ব্যালেন্স চেক কোড *১৫২#। অর্থাৎ আপনি যেই কোড নাম্বারটি আপনার টেলিটক সিমের ব্যালেন্স চেক করে থাকেন সেই নম্বর দিয়েই আপনি আপনার অবশিষ্ট টেলিটক ইন্টারনেট প্যাকেজ চেক করতে পারবেন। সাধারণত এই কোডটি ডায়াল করার পর আপনি আপনার টেলিটক সিমের অবশিষ্ট ব্যালেন্স দেখতে পারবেন।  কল করার কিছুক্ষণের মধ্যেই আপনার ফোনে একটি এসএমএস পাঠানো হবে।

ফিরতি এসএমএসের মধ্যে আপনার টেলিটক সিমের প্যাকেজ দেখিয়ে দেওয়া হবে। তবে অবশ্যই আপনার টেলিটক প্যাকেজ পূর্ব থেকেই কেনা থাকতে হবে।  অর্থাৎ আপনি যদি কোন টেলিটক প্যাকেজ কিনে থাকেন তাহলেই ফিরতি এসএমএসে আপনি তার অবশিষ্ট ব্যালেন্স টেলিটক প্যাকেজ দেখতে পাবেন (টেলিটক অফার দেখার নিয়ম) ।  কিন্তু যদি এসএমএস না আসে তাহলে বুঝে নিতে হবে আপনার টেলিটক প্যাকেজ নাই (০)। এটি মূলত টেলিটক প্যাকেজ দেখার নিয়ম। 

প্রিয় পাঠক, আজ আমরা আলোচনা করেছি টেলিটক প্যাকেজ দেখার নিয়ম নিয়ে।  আপনি যদি টেলিটক প্যাকেজ কিনতে চান তাহলে উপরে উল্লেখিত কোড নাম্বার ডায়াল করার মাধ্যমে আপনি টেলিটক প্যাকেজ কিনে নিতে পারবেন।  এছাড়াও অনেক সময় টেলিটক সিমের বিভিন্ন ধরনের অফার প্যাকেজের  এসএমএস পাঠানো হয়ে থাকে। অফার এসএমএস গুলোতে অফারটি কেনার জন্য ডায়াল কোড দেওয়া হয়ে থাকে (টেলিটক অফার দেখার নিয়ম)।  আপনি চাইলে এসএমএসে দেওয়া ডায়াল কোড ডায়াল করে টেলিটক প্যাকেজ কিনতে পারবেন। আমাদের দেখানো টেলিটক প্যাকেজ দেখার নিয়ম আপনার কাছে ভালো লাগলে আপনার বন্ধুর সাথে শেয়ার করতে পারেন। ধন্যবাদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *