Breaking News
Home / Bank / রকেটে টাকা দেখার নিয়ম । রকেটে টাকা দেখে কিভাবে ২০২২

রকেটে টাকা দেখার নিয়ম । রকেটে টাকা দেখে কিভাবে ২০২২

 আজকের পোষ্টে আমরা আলোচনা করবো রকেটে টাকা দেখার নিয়ম সম্পর্কে। অনেকেই জানতে চান, রকেটে টাকা দেখার নিয়ম কি? বিশেষ করে তাদের জন্য আমাদের আজকের পোষ্ট রকেটে টাকা দেখার নিয়ম নিয়ে। বিকাশ, নগদ বা অন্যান্য মোবাইল ব্যাংকিং এর মতোই অনেক বিশ্বস্ত এবং বহুল ব্যবহৃত রকেট মোবাইল ব্যাংকিং। রকেট মূলত ডাচ বাংলা ব্যাংকের আরেকটি শাখা। তাহলে চলুন দেখেই রকেটে টাকা দেখে কিভাবে। 

রকেটে টাকা দেখার নিয়ম । রকেটে টাকা দেখে কিভাবে ২০২২

রকেটে টাকা দেখার নিয়ম

আমরা প্রায় সময় রকেটের মাধ্যমে টাকা আদান-প্রদান করে থাকে। এক্ষেত্রে আমাদের অবশ্যই টাকা পাঠানোর পর বা টাকা আসার পর ব্যালেন্স চেক করে নিতে হবে। এছাড়াও আপনি যদি রকেটের মাধ্যমে কাউকে টাকা পাঠাতে চান তখনও আপনাকে রকেটে টাকা দেখে নিতে হবে। এজন্য আমাদেরকে রকেটে টাকা দেখার নিয়ম সম্পর্কে অবশ্যই জানতে হবে। চলুন তাহলে দেখে নেই রকেটে টাকা দেখার নিয়ম। 

রকেটে টাকা দেখে কিভাবে

রকেটে টাকা দেখার নিয়ম হিসেবে প্রথমে আপনার মোবাইলে ডায়াল করতে হবে *৩২২#। যেই সিমে আপনার রকেট অ্যাকাউন্ট রয়েছে। এরপর আপনার সামনে রকেট মোবাইল ব্যাংকিং এর মেইন মেনু ওপেন হবে। মেনু টি দেখতে এরকম হবে। 

  1. Bill Pay
  2. Send money
  3. Topup/Telco Service
  4. Bank A/C
  5. My Acc
  6. Remittance
  7. Cash Out
রকেটে টাকা দেখার নিয়ম । রকেটে টাকা দেখে কিভাবে
মেইন মেনু (১ম ধাপ)

রকেটে টাকা দেখার নিয়ম হিসেবে এই মেনু থেকে আপনাকে যেতে হবে মাই অ্যাকাউন্টে (5. My Acc)। ৫ নাম্বার অপশনে যাওয়ার জন্য আপনাকে নিচের বক্সে ৫ লিখে সেন্ডে ক্লিক করতে হবে। এবার আপনার সামনে আরেকটি মেনু আসবে।

রকেটে টাকা দেখার নিয়ম । রকেটে টাকা দেখে কিভাবে
ব্যালেন্স মেনু (২য় ধাপ)

এখান থেকে 1. Balance অপশনে যেতে। ব্যালেন্স অপশনে যাওয়ার জন্য আপনার অনুরুপ ভাবে আপনাকে নিচের বক্সে ১ লিখে সেন্ডে ক্লিক করতে হবে। 

রকেটে টাকা দেখার নিয়ম । রকেটে টাকা দেখে কিভাবে
পিন প্রবেশ করান (৩য় ধাপ)

রকেটে টাকা দেখার নিয়ম এর এই ধাপে এসে আপনার অ্যাকাউন্ট-এর পিন নাম্বারটি বসাতে হবে। আপনার রকেট অ্যাকাউন্টের ৪ (ফোর) ডিজিটের পিন নাম্বার বসিয়ে Send/Ok তে ক্লিক করুন। এখন দেখতে পাবেন আপনার রকেট অ্যাকাউন্টে কত টাকা রয়েছে। নিচের ছবিতে লক্ষ করলে দেখতে পাবেন আমার রকেট অ্যাকাউন্টে বর্তমান ব্যালেন্স রয়েছে ২৪ টাকা এবং ব্যাবহার যোগ্য ব্যালেন্স রয়েছে ৪ টাকা। অর্থাৎ আপনার রকেট অ্যাকাউন্টে ২০ টাকা রাখে বাকি টাকা আপনি ব্যাবহার করতে পারবেন। 

রকেটে টাকা দেখার নিয়ম । রকেটে টাকা দেখে কিভাবে
রকেট অ্যাকাউন্টের টাকা (৪র্থ ধাপ)

রকেটে টাকা দেখার নিয়ম

উপরে দেখানো রকেটে টাকা দেখার নিয়ম গুলো সংক্ষেপে নিচে দেখানো হল। 

১। ডায়াল করুন *৩২২#;

২। মেনু থেকে5. My Acc অপশনে যান;

৩। এই মেনু থেকে 1. Balance অপশনে যান;

৪। পিন নাম্বার দিয়ে Send/Ok তে ক্লিক করুন।

উল্লেখিত রকেটে টাকা দেখার নিয়ম-টি ফলো করে আপনি আপনার রকেটের টাকা দেখতে পারবেন। কাউকে টাকা পাঠানোর পূর্বে এবং টাকা আশার পূর্বে অবশ্যই রকেটে টাকা দেখার নিয়ম অনুযায়ী আপনি আপনার রকেট অ্যাকাউন্টের টাকা দেখে নিবেন। নাহলে আপনার বিভিন্ন ধরণের ঝামেলায় পড়তে হতে পারে। 

আমাদের আজকের পোষ্ট রকেটে টাকা দেখার নিয়ম-টি দেখার পর আপনি আপনার রকেট মোবাইল ব্যাংকের টাকা দেখতে পারবেন। আশা করছি আপনার প্রশ্ন রকেটে টাকা দেখে কিভাবে এর উত্তর আপনি পেয়ে গেছেন। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *