Breaking News
Home / Education / মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায়

মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায়

আজ আমরা আলোচনা করবো মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় সম্পর্কে। মেয়েদের মুখে অবাঞ্ছিত লোম থাকায় দেখতে কিছুটা অদ্ভুত দেখায়। এজন্য অনেক মেয়ে এর সমাধান পাওয়ার জন্য গুগলে গিয়ে সার্চ করে মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় লিখে। আপনিও নিশ্চয়ই এই সমস্যার সমাধান পাওয়ার জন্য আমাদের পোষ্টটি ওপেন করেছেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় গুলো কি কি।

আমাদের মাঝে অনেক মেয়ের মুখে বিশেষ করে তাদের ঠোঁটের উপরে ছেলেদের মত অবাঞ্ছিত লোম দেখা যায়। মেয়েদের মুখের সৌন্দর্য নষ্ট করে দেয়। মেকআপ করার পরেও মুখের অবাঞ্ছিত লোম আরাল করা যায় না।  সাধারনত হরমোন সংক্রান্ত সমস্যার ফলে মেয়েদের ঠোঁটের উপরের লোম দেখা যায়।  অবাঞ্ছিত লোম দূর করার জন্য আপনিও নিশ্চয়ই জানতে চান মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায়। বিভিন্ন ধরনের হেয়ার রিমুভাল ক্রিম, ফেসিয়াল বিউটি ট্রিটমেন্ট করে মেয়েরা এই অবাঞ্ছিত লোম দূর করার চেষ্টা করে। 

মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায়

পার্লার থেকে মুখের অবাঞ্ছিত লোম দূর করে আসার কয়েক সপ্তাহ পরে আবারও লোম বেরিয়ে আসে। এছাড়াও অনেক প্রোডাক্ট এর পার্শ্বপ্রতিক্রিয়া থাকে। ফলে অনেকে ভয় পেয়ে থাকেন বাজারে প্রচলিত প্রসাধনী ব্যবহার করতেন।  তাদের জন্য আমাদের আজকের পোষ্টে রয়েছে কিছু ঘরোয়া মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় এবং নিরাপদও।

ঘরোয়া উপায় – মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায়

চিনি ও লেবুর রস

মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায়গুলোর মধ্যে অন্যতম একটি উপায় এটা। প্রথমে চিনি এবং লেবুর রস 2 টেবিল চামচ করে নিতে হবে এবং ৮-৯ টেবিল চামচ পানি নিয়ে তার মধ্যে এটি মিশ্রণ তৈরি করুন।  এবার এটিকে গরম  করতে থাকুন যতক্ষণ না পর্যন্ত  ফুটন্ত না হয়।  এবার ঠান্ডা করতে দিন।  পানি ঠান্ডা হয়ে গেলে আপনার ঠোঁটের ওপরে লাগিয়ে নিন অর্থাৎ ঠোটের উপরে থাকা অবাঞ্ছিত লোমের গোঁড়ায় পানি দিতে হবে।  এভাবে 20 থেকে 25 মিনিট রেখে দিন পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।  লেবুর রসে থাকা উপাদান প্রাকৃতিক ব্লিচ  হিসেবে কাজ করে থাকে।  গরম চিনি ঠোঁটের উপরের লোমের সাথে লেগে যায়, ফলে পরে অবাঞ্ছিত লোমগুলো তুলতে সাহায্য করে। আপনি চাইলে মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় হিসেবে এই প্যাকটি লাগাতে পারেন। 

মধু ও লেবুর রস

মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় হিসেবে এই প্যাকটি তৈরি করার জন্য প্রথমে আপনাকে 2 টেবিল চামচ চিনি ও লেবুর রস নিতে হবে এবং 1 টেবিল চামচ মধুর সাথে মিশিয়ে গরম করতে হবে। তিন মিনিটের মত এটিকে গরম করে তারপর জল মেশাতে হবে।  মিশ্রণটি পাতলা হয়ে গেলে ঠান্ডা হওয়ার জন্য সময় দিন।  আপনার ঠোঁটের উপরে কর্নস্টার্চ লাগিয়ে নিন, তারপরে মিশ্রণটি লাগাতে পারেন। ওয়াক্সিং স্ট্রিপ বা কটনের কাপড় দিয়ে মুছে ফেলতে হবে।  যেই ডিরেকশনে হেয়ার গ্রোথ হয়েছে সেই ডিরেকশন লাগাতে শুরু করেন এবং মিশ্রণটি মোছার সময় উল্টো ডিরেকশনে মুছতে হবে। মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায়গুলোর মধ্যে এটি ঘরোয়া উপায়। 

কলা এবং ওটমিল

মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় গুলোর মধ্যে এটি খুবই কার্যকরী। এই প্যাকটি তৈরি করতে প্রথমে নিয়ে নিন ২ টেবিল চামচ ওটমিল গুঁড়ো এবং একটি পাকা কলা। একসাথে এই ২ টি উপকরণ ভালো করে মিশিয়ে নিন। এই পেস্টটি আপনার মুখের অবাঞ্ছিত লোমের উপর ১৫ মিনিট লাগিয়ে রাখুন। অতপর ঠাণ্ডা পানি দ্বারা ধুয়ে নিন। এই প্যাকটি আপনার মুখের অবাঞ্ছিত লোম দূর করার পাশাপাশি স্ক্রীনে উজ্জ্বলতা নিয়ে আসবে। আপনি যদি ব্ল্যাকহেডসের সমস্যা ভুগেন। তাহলে এই প্যাকটি আপনার ব্ল্যাকহেডসের সমস্যা দূর করবে। মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় হিসেবে এই প্যাকটি বাড়িতে ব্যবহার করার পরামর্শ থাকবে। 

কর্নস্টার্চ  এবং ডিম

মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় গুলোর মধ্যে এই প্যাকটি তৈরি করা খুবই সহজ। এই প্যাকটি বানাতে প্রথম আপনাকে একটি ডিম নিতে হবে এবং কর্নস্টার্চ  নিতে হবে ১ টেবিল চামচ। এবার ডিমের সাদা অংশ কর্নস্টার্চের সাথে মিশিয়ে নিন। প্যাকটি তৈরি হয়ে গেলে মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় হিসেবে লোমগুলোর উপর লাগিয়ে রাখুন। কিছুসময় পর শুকিয়ে গেলে পানি দিয়ে ধিয়ে ফেলুন। 

দুধ এবং হলুদ

মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় হিসেবে এই প্যাকটি খুবই কার্যকরী। ঘরোয়া উপায়ে মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় হিসেবে এই প্যাকটি তৈরি করতে প্রথমে ১ টেবিল চামচ গুঁড়ো হলুদ নিন এবং দুধ নিন ১ টেবিল চামচ। দুটি উপকরণকে একসাথে মিশিয়ে নিন। মিশ্রণটি ঠোঁটের উপরে লাগিয়ে নিন। ২০ মিনিট পর পানি নিয়ে ধুয়ে ফেলুন। মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় হিসেবে দারুন কাজ করবে। 

আজকের পোষ্টে আলোচনা করা হয়েছে মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় নিয়ে। অনেকে মেয়েই নিজেদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার জন্য বিভিন্ন ধরনের ঘরোয়া উপায় জানতে চান। তাদের জন্য আজকের পোস্টটি খুবই কাজে আসবে। কারণ আমাদের আজকের পোষ্টে আলোচনা করা হয়েছে মেয়েদের মুখের অবাঞ্ছিত লোম দূর করার উপায় নিয়ে। আশা করি আপনি যদি একই সমস্যায় ভুগেন তাহলে আজকের পোষ্ট আপনাকে অনেক উপকৃত করবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *