Breaking News
Home / Sim Offer / সব সিমের নাম্বার দেখার কোড দেখে নিন

সব সিমের নাম্বার দেখার কোড দেখে নিন

আজ আমরা আলোচনা করব সব সিমের নাম্বার দেখার কোড সম্পর্কে। আমরা অনেকেই সব সিমের নাম্বার দেখার কোড জানিনা। তাদের জন্য আজকের এই পোস্ট অনেক উপকারে আসবে।  আমাদের মধ্যে যারা স্মার্ট ফোন ব্যাবহার করে থাকি, আমাদের সবাইকেই সিম ব্যবহার করতে হয়। কারণ মোবাইলে কথা বলা থেকে শুরু করে ইন্টার্নেট ব্রাউজিং করা পর্যন্ত প্রায় সকল কাজের ক্ষেত্রেই  সিম ব্যবহার করতে হয়। এর মধ্যে আমরা অনেকেই অনেক ধরনের সিম ব্যবহার করে থাকি; যেমন- গ্রামীণফোন, টেলিটক, বাংলালিংক, রবি অথবা এয়ারটেল।  আমরা ব্যবহার করে থাকে না কেন, সব সিমের নাম্বার দেখার কোড পোস্টটি আপনার প্রয়োজন হতে পারে।  আমাদের ব্যবহার করার সিমের নাম্বার দেখার উপায় জানা না থাকলে ভোগান্তির শেষ নেই। প্রয়োজনের সময় আমরা আমাদের সিমের নাম্বার দেখতে পারবো না।  তাই আপনাদের সুবিধার কথা চিন্তা করে আজ আমরা আলোচনা করতে চলেছি সব সিমের নাম্বার দেখার কোড।  চলুন তাহলে জেনে নেওয়া যাক  বাংলাদেশের সব সিমের নাম্বার দেখার কোড গুলো।

সব সিমের নাম্বার দেখার কোড দেখে নিন

সব সিমের নাম্বার দেখার কোড জানার প্রধানত দুটি কারণ রয়েছে। 

১) প্রত্যেক সিমের জন্য আলাদা আলাদা নাম্বার দেখার কোড । এজন্য আমাদেরকে সব সিমের নাম্বার দেখার কোড জানতে হবে।

২) ফিচার ফোনগুলোতে শুধুমাত্র কোড ডায়াল করার মাধ্যমে নাম্বার দেখা যায়। তাই আমাদেরকে সব সিমের নাম্বার দেখার কোড জানা প্রয়োজন। 

আপনি যদি সব সিমের নাম্বার দেখার কোড না জানেন তাহলে চিন্তার কোন কারণ নেই। আমাদের আজকের পোস্টটি সাজানো হয়ে বাংলাদেশের সব সিমের নাম্বার দেখার কোড দিয়ে। এই পোস্টে আপনি পেয়ে যাবেন বাংলাদেশের সিম অপারেটর টেলিটক সিমের নাম্বার দেখার কোড, রবি নাম্বার দেখার কোড ও বাংলালিংক নাম্বার দেখার কোড। এছাড়া আরও রয়েছে গ্রামীন নাম্বার দেখার কোড ও এয়ারটেল নাম্বার দেখার কোড। চলুন তাহলে জেনে নেওয়া যাক সব সিমের নাম্বার দেখার কোড গুলো। 

বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড – বাংলালিংক নাম্বার দেখার কোড

আমাদের মধ্যে অনেকেই বাংলালিংক সিমের গ্রাহক। কেউ বাংলালিংক সিম নতুন ব্যবহার করছেন; আবার অনেকেই বাংলালিংক এর পুরনো গ্রাহক। নতুন যারা রয়েছেন প্রায় গ্রাহকই জানেনা বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড। যার ফলে আমাদেরকে অনেক ভোগান্তির মধ্যে পড়তে হয়। বিশেষ করে যখন আমরা সিমে টাকা লোড দিতে যাই কিন্তু আমরা বাংলালিংক সিমের নাম্বার জানি না। এই সময় আমাদের বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড প্রয়োজন হয়ে থাকে। এমন আরও অনেক ধরণের মুহূর্ত রয়েছে যখন আমাদের বাংলালিংক নাম্বার দেখার যান জানার প্রয়োজন হয়। আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাকে বাংলালিংক নাম্বার দেখার কোড জানতে সহায়তা করবে। বাংলালিংক নাম্বার দেখার কোড আমাদের যেকোনো সময় প্রয়োজন হতে পারে। তাই বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড এখান থেকে মুখস্ত করে রাখুন অথবা নোট করে রাখুন। যাতে করে আপনাকে বার বার বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড বা সব সিমের নাম্বার দেখার কোড খুঁজতে না হয়। বাংলালিংক নাম্বার দেখার কোড *৫১১#। 

আরও পড়ুনঃ বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম

গ্রামীন নাম্বার দেখার কোড – জিপি সিমের নাম্বার দেখার কোড

গ্রামীণফোন সিম অপারেটর বাংলাদেশের সবচেয়ে বহুল ব্যবহিত সিম হিসেবে ধরা যায়। অনেক আগে থেকেই বাংলাদেশের মানুষ গ্রামীণ সিম ব্যবহার করে আসছে। পুরনো গ্রামীণ গ্রাহকরা গ্রামীন নাম্বার দেখার কোড জানলেও দিনে দিনে অনেক নতুন গ্রাহক বাড়ছে গ্রামীণফোন অপারেটরের। বিশেষ করে যারা ছাত্র/ছাত্রী নতুন নতুন ফোন কেনার পর গ্রামীণ সিম কিনছে। নতুন গ্রাহকরা অনেকেই গ্রামীন নাম্বার দেখার কোড জানে না। যার ফলে আমাদেরকে অনেক ভোগান্তির মধ্যে পড়তে হয়। এজন্য তারা গুগলে জিপি সিমের নাম্বার দেখার কোড বা গ্রামীন নাম্বার দেখার কোড খুঁজে থাকে। যারা গ্রামীন নাম্বার দেখার কোড জানতে চান তাদের জন্য আমরা এই পোস্টে জিপি সিমের নাম্বার দেখার কোড দিয়ে রেখেছি। 

বিশেষ করে যখন আমরা সিমে টাকা লোড দিতে যাই কিন্তু আমরা গ্রামীণ সিমের নাম্বার জানি না। এই সময় আমাদের গ্রামীন নাম্বার দেখার কোড প্রয়োজন হয়ে থাকে। এমন আরও অনেক ধরণের মুহূর্ত রয়েছে যখন আমাদের জিপি সিমের নাম্বার দেখার কোড জানার প্রয়োজন হয়। আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাকে জিপি সিমের নাম্বার দেখার কোড জানতে সহায়তা করবে। গ্রামীন নাম্বার দেখার কোড আমাদের যেকোনো সময় প্রয়োজন হতে পারে। তাই গ্রামীন নাম্বার দেখার কোড এখান থেকে মুখস্ত করে রাখুন অথবা নোট করে রাখুন। যাতে করে আপনাকে বার বার জিপি সিমের নাম্বার দেখার কোড বা সব সিমের নাম্বার দেখার কোড খুঁজতে না হয়। গ্রামীন নাম্বার দেখার কোড *২#। 

আরও পড়ুনঃ GP সিম বন্ধ করার নিয়ম

রবি নাম্বার দেখার কোড – রবিতে নাম্বার দেখার কোড

আমরা অনেকেই রবি সিম ব্যাবহার করে থাকি। রবি সিম ব্যবহার করার সময় আমাদের রবি নিজ নাম্বার দেখার কোড জানা দরকার হয়।  রবি নাম্বার দেখার কোড না জানার কারণে অনেক সময় ভোগান্তির মধ্যে পড়তে হয় আমাদেরকে। বিশেষ করে আমরা যখন রবি সিমের টাকা লোড দিতে যাই। তখন আমাদের রবি নাম্বার দেখার কোড প্রয়োজন হয়। রবি নাম্বার দেখার কোড জানা থাকলে যেকোনো সময় আমরা আমাদের রবি সিমের নাম্বার দেখতে পারবো। Robi নাম্বার দেখার কোড যেহেতু আমাদের প্রয়োজন হবে, তাই আমরা চাইলে এখান থেকে রবিতে নাম্বার দেখার কোড জেনে নিতে পারি। 

এমন আরও অনেক ধরণের মুহূর্ত রয়েছে যখন আমাদের রবি নাম্বার দেখার কোড জানার প্রয়োজন হয়। আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাকে রবি নাম্বার দেখার কোড জানতে সহায়তা করবে। রবিতে নাম্বার দেখার কোড আমাদের যেকোনো সময় প্রয়োজন হতে পারে। তাই রবি সিমের নাম্বার দেখার কোড এখান থেকে মুখস্ত করে রাখুন অথবা নোট করে রাখুন। যাতে করে আপনাকে বার বার রবি সিমের নাম্বার দেখার কোড বা সব সিমের নাম্বার দেখার কোড খুঁজতে না হয়। রবি নাম্বার চেক কোড *২#। 

আরও পড়ুনঃ রবি সিম বন্ধ করার নিয়ম

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড – এয়ারটেল নাম্বার চেক কোড

আমরা অনেকেই এয়ারটেল সিম ব্যাবহার করে থাকি। এয়ারটেল সিম ব্যবহার করার সময় আমাদের এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড জানা দরকার হয়।  এয়ারটেল নাম্বার দেখার কোড না জানার কারণে অনেক সময় ভোগান্তির মধ্যে পড়তে হয় আমাদেরকে। বিশেষ করে আমরা যখন এয়ারটেল সিমের টাকা লোড দিতে যাই। তখন আমাদের এয়ারটেল নাম্বার চেক কোড প্রয়োজন হয়। এয়ারটেল নাম্বার দেখার কোড জানা থাকলে যেকোনো সময় আমরা আমাদের এয়ারটেল সিমের নাম্বার দেখতে পারবো। এয়ারটেল নাম্বার চেক কোড যেহেতু আমাদের প্রয়োজন হবে, তাই আমরা চাইলে এখান থেকে এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড জেনে নিতে পারি। 

এমন আরও অনেক ধরণের মুহূর্ত রয়েছে যখন আমাদের এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড জানার প্রয়োজন হয়। আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাকে এয়ারটেল নাম্বার দেখার কোড জানতে সহায়তা করবে। এয়ারটেলতে নাম্বার দেখার কোড আমাদের যেকোনো সময় প্রয়োজন হতে পারে। তাই এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড এখান থেকে মুখস্ত করে রাখুন অথবা নোট করে রাখুন। যাতে করে আপনাকে বার বার এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড বা সব সিমের নাম্বার দেখার কোড খুঁজতে না হয়। এয়ারটেল নাম্বার চেক কোড *২#। 

আরও পড়ুনঃ এয়ারটেল সিম বন্ধ করার নিয়ম

টেলিটক সিমের নাম্বার দেখার কোড – টেলিটক নাম্বার দেখার কোড

টেলিটক সিম অপারেটর বাংলাদেশ সরকার কর্তৃক একটি সিম কোম্পানি।  অনেক আগে থেকেই টেলিটক সিম ব্যবহার হয়ে আসছে। তবে ইদানিং টেলিটকের গ্রাহক বাড়ছে। পুরনো টেলিটক গ্রাহকরা টেলিটক সিমের নাম্বার দেখার কোড জানলেও দিনে দিনে অনেক নতুন গ্রাহক বাড়ছে টেলিটক অপারেটরের। বিশেষ করে যারা ছাত্র/ছাত্রী নতুন নতুন ফোন কেনার পর টেলিটক সিম কিনছে। নতুন গ্রাহকরা অনেকেই টেলিটক সিমের নাম্বার দেখার কোড জানে না। যার ফলে আমাদেরকে অনেক ভোগান্তির মধ্যে পড়তে হয়। এজন্য তারা গুগলে টেলিটক সিমের নাম্বার দেখার কোড বা টেলিটক নাম্বার চেক কোড খুঁজে থাকে। যারা টেলিটক সিমের নাম্বার দেখার কোড জানতে চান তাদের জন্য আমরা এই পোস্টে টেলিটক নাম্বার দেখার কোড দিয়ে রেখেছি। 

বিশেষ করে যখন আমরা সিমে টাকা লোড দিতে যাই কিন্তু আমরা টেলিটক সিমের নাম্বার জানি না। এই সময় আমাদের টেলিটক সিমের নাম্বার দেখার কোড প্রয়োজন হয়ে থাকে। এমন আরও অনেক ধরণের মুহূর্ত রয়েছে যখন আমাদের টেলিটক সিমের নাম্বার দেখার কোড জানার প্রয়োজন হয়। আশা করছি আমাদের আজকের এই পোস্টটি আপনাকে টেলিটক সিমের নাম্বার দেখার কোড জানতে সহায়তা করবে। টেলিটক নাম্বার চেক কোড আমাদের যেকোনো সময় প্রয়োজন হতে পারে। তাই টেলিটক নাম্বার চেক কোড এখান থেকে মুখস্ত করে রাখুন অথবা নোট করে রাখুন। যাতে করে আপনাকে বার বার টেলিটক সিমের নাম্বার দেখার কোড বা সব সিমের নাম্বার দেখার কোড খুঁজতে না হয়। টেলিটক সিমের নাম্বার দেখার কোড *৫৫১#।

আরও পড়ুনঃ টেলিটক প্যাকেজ দেখার নিয়ম 


এক নজরে সব সিমের নাম্বার দেখার কোড

  • টেলিটক নাম্বার দেখার কোড *৫৫১#
  • বাংলালিংক নাম্বার দেখার কোড *৫১১#
  • রবি নাম্বার দেখার কোড *২#
  • গ্রামীন নাম্বার দেখার কোড *২#
  • এয়ারটেল নাম্বার দেখার কোড *২#

আজ আমরা আলোচনা করেছি সব সিমের নাম্বার দেখার কোড সম্পর্কে।  আজকের পোষ্টে উল্লেখযোগ্য বিষয় সমুহ হচ্ছে বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড,  জিপি সিমের নাম্বার দেখার কোড,  টেলিটক সিমের নাম্বার দেখার কোড,  রবি নাম্বার দেখার কোড ও  এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড।  এই পোস্টের সব সিমের নাম্বার দেখার কোড দেওয়া হয়েছে। আপনি যদি সিমের নাম্বার দেখার কোড না জানেন তাহলে এই পোষ্ট টি আপনার অনেক উপকারে আসবে। এরকম আরো নতুন নতুন পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইট বেশি বেশি ভিজিট করুন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *