Breaking News
Home / Sim Offer / রবি সিম 4G করার নিয়ম – রবি 3G সিম 4G করার নিয়ম

রবি সিম 4G করার নিয়ম – রবি 3G সিম 4G করার নিয়ম

আপনি হয়তো ভাবছেন আপনার রবি 3G সিমটি 4G করবেন। এজন্য রবি সিম 4G করার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজ আমরা আলোচনা করবো রবি সিম 4G করার নিয়ম সম্পর্কে। এই পোষ্টের রবি 3G সিম 4G করার নিয়ম আপনার আপগ্রেডেশন করার ক্ষেত্রে কিছুটা হলেও সহায়তা করবে। পোষ্টে দেখানো রবি সিম 4G করার নিয়ম ফলো করলে খুবই সহজেই আপনার সিমটি আপগ্রেডেশন করে নিতে পারবেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক রবি 3G সিম 4G করার নিয়ম গুলো। 

আমরা সবাই জানি, রবি বাংলাদেশের সেরা নেটওয়ার্ক। রবি নিজেই এখন তাদের পূর্বের 2G/3G গ্রাহকদের সিম রিপ্লেস করে 4G সিমে আপগ্রেড করে নেওয়ার জন্য উৎসাহিত করছে। কারণ রবি 4G দেশের সর্ববৃহৎ নেটওয়ার্ক কভারেজ। তাই নিরসন্দেহে রবি 4G সিম আপনার দৈনন্দিন কাজকে দ্রুতগতিতে করতে সাহায্য করবে। এজন্যই মানুষ রবি সিম 4G করার নিয়ম জানতে আগ্রহি। রবি সিম 4G করার নিয়ম জানানোর পাশাপাশি এয়ারটেল সিম বন্ধ করার নিয়ম সম্পর্কে জানাবো এই পোষ্টে। 

রবি সিম 4G করার নিয়ম - রবি 3G সিম 4G করার নিয়ম

রবি গ্রাহকরা সিম আপগ্রেড করলে ৭ জিবি ইন্টারনেট বোনাস পেয়ে যাবে। রবি 4G সিম আপনাকে উচ্চ গতির ভিডিও স্ট্রিমিং, নিখুঁত ভিডিও কলিং এর অভিজ্ঞতা, লাইভ টিভি দেখাসহ আরও অনেক কিছু রবি 4G গ্রাহকদের সামনে উন্মোচিত হবে। আগেই বলেছি রবি 4G দেশের সর্ববৃহৎ নেটওয়ার্ক কভারেজ। তাই আপনার হাতের সকল কাজ হবে আগের থেকে দ্রুত, দৈনন্দিন জীবনের প্রতিটি নিস্প্রুভ মুহূর্ত হয়ে উঠবে আনন্দদায়ক। 

রবি 3G সিম 4G করার নিয়ম

এয়ারটেল 3G সিম 4G করার জন্য কিছু নিয়ম মানতে হবে। আপনি নিজে থেকে রবি  সিম 4G করতে পারবেন। এজন্য আপনাকে নিকটস্থ রবি সেবা কেন্দ্রে যেতে হবে। এরপর কিভাবে কি করবেন? রবি সিম রিপ্লেসমেন্ট ফি কত টাকা? কোন পদ্ধতিতে সিম আপগ্রেডে করবেন সবকিছু জানাবো। 

  • আপনার নিকটস্থ রবি সেবা কেদ্র বা রবি  Customer Care এ যেতে হবে। অথবা আপনি চাইলে কোন বায়োমেট্রিক রিটেইলে গিয়েও করতে পারবেন। 
  • আপনার জাতীয় পরিচয়পত্র নম্বর এবং জন্ম তারিখ প্রয়োজন হবে। 
  • কোনো গ্রাহক জাতীয় পরিচয়পত্র ছাড়া সিম রেজিস্ট্রেশন করা থাকলে, তখন বৈধ ভোটার আইডি কার্ডের ফটোকপি প্রদান করতে হবে। 
  • সিম আপগ্রেড করতে ২০০ খরচ হবে(সিম রিপ্লেসমেন্ট ফি)।

রবি সিম 4G করলে আপনি দ্রুত গতির ইন্টারনেট উপভোগ করতে পারবেন। সেরা কলিং এক্সপিরিয়েন্সও পেয়ে যাবেন রবি 4G তে।(রবি সিম 4G করার নিয়ম) আপনার রবি 3G সিমটি 4G তে আপগ্রেড করলে আপনার রবি 4G অফার প্রয়োজন হবে। নিচে কিছু রবি 4G বান্ডের অফার দেওয়া হল। পছন্দ হলে নিতে পারনে। 

আরো পড়ুনঃ এয়ারটেল 3G সিম 4G করার নিয়ম

৩০ জিবি ইন্টারনেট অফার

রবির হেভি ইউজারদের জন্য রবি নিয়ে এসেছে ৩০ দিন মেয়াদে ৩০ জিবি ইন্টারনেট সাথে ৪৫ টাকা ক্যাশব্যাক। (রবি 3G সিম 4G করার নিয়ম) ২০ জিবি ব্যবহার করা যাবে (2G, 3G) নেটওয়ার্কে এবং বাকি ১০ জিবি ব্যবহার করা যাবে 4G নেটওয়ার্কে। অফারটির মেয়াদ থাকবে ৩০ দিন। অফারটি কেনার জন্য ৪৪৯ টাকা রিচার্জ করতে হবে। 

শর্তাবলী

রবিতে ৪৪৯ টাকায় ৩০ জিবি অফারটি শুধু প্রিপেইড গ্রাহকেরাই কিনতে পারবেন। প্রিপেইড গ্রাহক ব্যতীত অন্য গ্রাহকরা এই অফার পাবেন না। রবি ৩০ জিবি অফারটি আপনি বিকাশের মাধ্যমেও কিনতে পারবেন। রবি ইন্টারনেট ব্যালেন্স জানার কোড *৩# ডায়াল করুন। আপনার ইন্টারনেট প্যাকের ভলিউম সম্পূর্ণ শেষ হয়ে গেলে, Pay-As-You-Go রেট @ ১ টাকা(+ট্যাক্স), ৫ টাকা চার্জ নেওয়া হবে। অফার মূল্যের সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক এবং সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। 

২০ জিবি ইন্টারনেট অফার

রবি 4G ইউজারদের কথা মাথায় রেখে রবি নিয়ে এসেছে ৬৪৯ টাকায় ২০ জিবি 4G ইন্টারনেট অফার। 4G বাদেও 2G এবং 3G নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন।(রবি 3G সিম 4G করার নিয়ম) অফারটিতে মেয়াদ পেয়ে যাবেন ২৮ দিন। রবি ২০ জিবি ৬৪৯ টাকায় অফারটি কিনতে হলে আপনাকে রিচার্জ করতে হবে। 

শর্তাবলী

রবি ইন্টারনেট ব্যালেন্স জানার কোড *৩#। আপনার ইন্টারনেট প্যাকের ভলিউম সম্পূর্ণ শেষ হয়ে গেলে, Pay-As-You-Go রেট @ ১ টাকা(+ট্যাক্স), ৫ টাকা চার্জ নেওয়া হবে। অফার মূল্যের সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক এবং সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। 

১২ জিবি ইন্টারনেট অফার

রবির হেভি ইউজারদের জন্য রবি নিয়ে এসেছে ২৮ দিন মেয়াদে ১২ জিবি ইন্টারনেট সাথে ৪০ টাকা ক্যাশব্যাক। ১২ জিবি ব্যবহার করা যাবে (2G, 3G, 4G) নেটওয়ার্কে এবং বাকি ৬ জিবি ব্যবহার করা যাবে 4G নেটওয়ার্কে। অফারটির মেয়াদ থাকবে ২৮ দিন। অফারটি কেনার জন্য ৩৯৯ টাকা রিচার্জ করতে হবে।(রবি সিম 4G করার নিয়ম)

শর্তাবলী

রবিতে ৩৯৯ টাকায় ১২ জিবি অফারটি শুধু প্রিপেইড গ্রাহকেরাই কিনতে পারবেন। প্রিপেইড গ্রাহক ব্যতীত অন্য গ্রাহকরা এই অফার পাবেন না। রবি ১২ জিবি অফারটি আপনি বিকাশের মাধ্যমেও কিনতে পারবেন। রবি ইন্টারনেট ব্যালেন্স জানার কোড *৩# ডায়াল করুন। আপনার ইন্টারনেট প্যাকের ভলিউম সম্পূর্ণ শেষ হয়ে গেলে, Pay-As-You-Go রেট @ ১ টাকা(+ট্যাক্স), ৫ টাকা চার্জ নেওয়া হবে। অফার মূল্যের সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক এবং সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। 

১০ জিবি ইন্টারনেট অফার

রবি হেভি গ্রাহকদের জন্য রবি নিয়ে এলো মাত্র ৫০১ টাকায় ১০ জিবি অফার। সাথে মেয়াদ পেয়ে যাবেন ৩০ দিন। তবে এই অফারটির সাথে থাকছে না কোন ক্যাশব্যাক অফার। রবি ৫০১ টাকায় ১০ জিবি অফার প্যাকের ৭ জিবি ব্যবহার করা যাবে (2G,  3G, 4G) নেটওয়ার্কে এবং বাকি ৩ জিবি ব্যবহার করা যাবে 4G নেটওয়ার্কে। অফারটি কেনার জন্য আপনাকে রিচার্জ করতে হবে ৫০১ টাকা অথবা কোড ডায়াল করেও কিনতে পারবেন। অফারটি কিনতে ডায়াল করুন *১২৩*৫০১# কোডটি। 

শর্তাবলী

রবিতে ৫০১ টাকায় ১০ জিবি অফারটি শুধু প্রিপেইড গ্রাহকেরাই কিনতে পারবেন। প্রিপেইড গ্রাহক ব্যতীত অন্য গ্রাহকরা এই অফার পাবেন না। রবি ১০ জিবি অফারটি আপনি বিকাশের মাধ্যমেও কিনতে পারবেন। রবি ইন্টারনেট ব্যালেন্স জানার কোড *৩# ডায়াল করুন। (রবি সিম 4G করার নিয়ম) আপনার ইন্টারনেট প্যাকের ভলিউম সম্পূর্ণ শেষ হয়ে গেলে, Pay-As-You-Go রেট @ ১ টাকা(+ট্যাক্স), ৫ টাকা চার্জ নেওয়া হবে। অফার মূল্যের সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক এবং সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। 

৭ জিবি ইন্টারনেট অফার

আপনি যদি রবি হেভি ইউজার হয়ে থাকেন, তাহলে এই অফারটি আপনার পছন্দ হতে পারে। রবি তাদের স্পেশাল ইউজারদের জন্য নিয়ে এসেছে মাত্র ১৪৮ টাকায় ৭ জিবি অফার।এই অফারে কোন ক্যাশব্যাক না থাকলেও সাথে পাবেন ৭ দিন মেয়াদ। ৭ জিবির থেকে ৬ জিবি ব্যবহার করা যাবে (2G,  3G, 4G ) এবং বাকি ১ জিবি ব্যবহার করা যাবে 4G নেটওয়ার্কে। অফারটি কেনার জন্য আপনাকে ১৪৮ টাকা রিচার্জ করতে হবে। 

শর্তাবলী

রবিতে ১৪৮ টাকায় ৭ জিবি অফারটি শুধু প্রিপেইড গ্রাহকেরাই কিনতে পারবেন। প্রিপেইড গ্রাহক ব্যতীত অন্য গ্রাহকরা এই অফার পাবেন না। রবি ৭ জিবি অফারটি আপনি বিকাশের মাধ্যমেও কিনতে পারবেন। রবি ইন্টারনেট ব্যালেন্স জানার কোড *৩# ডায়াল করুন। আপনার ইন্টারনেট প্যাকের ভলিউম সম্পূর্ণ শেষ হয়ে গেলে, Pay-As-You-Go রেট @ ১ টাকা(+ট্যাক্স), ৫ টাকা চার্জ নেওয়া হবে। অফার মূল্যের সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক এবং সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। 

আরো পড়ুনঃ রবিতে মিনিট কেনার কোড ২০২২

৩ জিবি ইন্টারনেট অফার

সপ্তাহজুড়ে ইন্টারনেট চলবে আপনার ইচ্ছামত। এখন রবিতে পাবেন মাত্র ১০৮ টাকায় ৩ জিবি ইন্টারনেট পুরো ১ সপ্তাহর জন্য। ৩ জিবি ব্যবহার করা যাবে (2G,  3G, 4G ) নেটওয়ার্কে। ৭ দিন মেয়াদের এই অফারটি সংগ্রহ করার জন্য আপনার নির্দিষ্ট রবি সিমে ১০৮ টাকা রিচার্জ করে নিন এখুনি। 

শর্তাবলী

প্রিপেইড গ্রাহক ব্যতীত অন্য গ্রাহকরা এই অফার পাবেন না। রবি ইন্টারনেট ব্যালেন্স জানার কোড *৩# ডায়াল করুন। আপনার ইন্টারনেট প্যাকের ভলিউম সম্পূর্ণ শেষ হয়ে গেলে, Pay-As-You-Go রেট @ ১ টাকা(+ট্যাক্স), ৫ টাকা চার্জ নেওয়া হবে। অফার মূল্যের সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক এবং সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। 

আরো পড়ুনঃ রবি এসএমএস কেনার কোড দেখে নিন

 

২.৫ জিবি ইন্টারনেট অফার

রবি নিয়ে এসেছে মাত্র ৬১ টাকায় ২,৫ জিবি ইন্টারনেট অফার। ৩ দিন মেয়াদের এই অফারে থাকছে না কোন ক্যাশব্যাক অফার। ২.৫ জিবির থেকে ২ জিবি ব্যবহার করা যাবে (2G,  3G, 4G ) এবং বাকি ০.৫ জিবি ব্যবহার করা যাবে 4G নেটওয়ার্কে। অফারটি কেনার জন্য আপনাকে রিচার্জ করতে হবে ৬১ টাকা। 

শর্তাবলী

রবিতে ৬১ টাকায় ২.৫ জিবি অফারটি শুধু প্রিপেইড গ্রাহকেরাই কিনতে পারবেন। প্রিপেইড গ্রাহক ব্যতীত অন্য গ্রাহকরা এই অফার পাবেন না। রবি ২.৫ জিবি অফারটি আপনি বিকাশের মাধ্যমেও কিনতে পারবেন। রবি ইন্টারনেট ব্যালেন্স জানার কোড *৩# ডায়াল করুন। আপনার ইন্টারনেট প্যাকের ভলিউম সম্পূর্ণ শেষ হয়ে গেলে, Pay-As-You-Go রেট @ ১ টাকা(+ট্যাক্স), ৫ টাকা চার্জ নেওয়া হবে। অফার মূল্যের সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক এবং সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে। 

২ জিবি ইন্টারনেট অফার

রবি 4G ইউজারদের কথা মাথায় রেখে রবি নিয়ে এসেছে ৯৮ টাকায় ২ জিবি 4G ইন্টারনেট অফার। 4G বাদেও 2G এবং 3G নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন। (রবি 3G সিম 4G করার নিয়ম) অফারটিতে মেয়াদ পেয়ে যাবেন ৭ দিন। রবি ৯৮ টাকায় ২ জিবি অফারের সাথে ৫০ মিনিট টকটাইম ও ১০০ এসএমএস পেয়ে যাবেন। রবি ২ জিবি অফারটি কেনার জন্য আপনাকে রিচার্জ করতে হবে ৯৮ টাকা। 

শর্তাবলী

প্রিপেইড গ্রাহক ব্যতীত অন্য গ্রাহকরা এই অফার পাবেন না। রবি ইন্টারনেট ব্যালেন্স জানার কোড *৩# ডায়াল করুন। আপনার ইন্টারনেট প্যাকের ভলিউম সম্পূর্ণ শেষ হয়ে গেলে, Pay-As-You-Go রেট @ ১ টাকা(+ট্যাক্স), ৫ টাকা চার্জ নেওয়া হবে। অফার মূল্যের সাথে ভ্যাট, সম্পূরক শুল্ক এবং সারচার্জ অন্তর্ভুক্ত রয়েছে।

আজ আমরা আলোচনা করেছি রবি সিম 4G করার নিয়ম সম্পর্কে। আশা করছি রবি 3G সিম 4G করার নিয়ম সম্পর্কে জেনে এখন আপনি আপনার রবি সিমটি 4G সিমে আবগ্রেড করতে পারবেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *