Breaking News
Home / Bank / বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম – Banglalink Sim Bondho Korar Niyom

বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম – Banglalink Sim Bondho Korar Niyom

 আমাদের মধ্যে অনেকেরই বিভিন্ন সময়ে বিভিন্ন কারনে বাংলালিংক সিম বন্ধ করার প্রয়োজন হয়ে থাকে, কিন্তু আমাদের অনেকেই জানিনা বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম। আমি আজ আপনাদের সাথে বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম গুলো শেয়ার করব এবং সিম বন্ধ করতে আপনার কোন নিয়মগুলো অনুসরণ করতে হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করব। 

বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম - Banglalink Sim Bondho Korar Niyom

বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম ২ টি। বাংলালিংক সিম বন্ধ করা যাবে ২টি পদ্ধতিতে যথা:

১)  সাময়িকভাবে

২) স্থায়ীভাবে

উল্লেখিত ২টি পদ্ধতিই হচ্ছে বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম। তবে, সাময়িক ও স্থায়িভাবে বাংলালিংক সিম বন্ধ করার জন্য আপনাকে আলাদা আলাদা নিয়ম অনুসরণ করতে হবে। 

আজ আমি আপনাকে বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম ২টি সম্পর্কে জানাব ইনশাআল্লাহ। যাতে করে আপনার প্রয়োজন অনুযায়ী পদ্ধতিগুলো কাজে লাগায়ে বাংলালিংক সিম বন্ধ করতে পারেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক, বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম। 

সাময়িক ভাবে বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম

আপনি কি সাময়িক ভাবে বাংলালিংক সিম বন্ধ করতে যাচ্ছেন? তাহলে তো আপনাকে বেশি কষ্ট করতে হবে না। প্রথমত আপনাকে ফোন করতে হবে বাংলালিংক এর হেল্পলাইন নাম্বার 121 এ। আপনার উক্ত সমস্যাটি সার্ভিস ম্যানেজারকে জানান এবং আপনার বাংলালিংক সিম টি সাময়িকভাবে বন্ধ করতে চান সেটি নিশ্চিত করুন। 

বাংলালিংক সিম বন্ধ করতে মালিকানা যাচাই করার প্রয়োজন হয়ে থাকে। শুধুমাত্র বাংলালিংক সিম নয় যেকোনো অপারেটর এর সিম বন্ধ করার জন্য মালিকানা যাচাই করা হয়ে থাকে। তাই, কাস্টমার কেয়ার ম্যানেজার সিমের মালিকানা যাচাই করতে আপনার কাছে কিছু তথ্য চাইবে। তবে তেমন কিছু চাইবে না। শুধুমাত্র যার এনআইডি (NID) দিয়ে সিমটি রেজিস্ট্রেশন করা, তাকে ফোনে কথা বলতে হবে এবং তার এনআইডি সংক্রান্ত কিছু তথ্য জানতে চাইবে। যেমন: এনআইডি কার্ড নাম্বার, জন্ম তারিখ ইত্যাদি। 

সকল তথ্য সঠিকভাবে দেওয়ার পর, বাংলালিংক (Banglalink) কর্তৃপক্ষ আপনার সিমটি সাময়িকভাবে বন্ধ করে দেবে। তবে আপনি চাইলে যেকোন সময় আবার সিমটি চালু করতে পারবেন।  এজন্য আপনাকে পুনরায় সার্ভিস সেন্টারে কল করে কাস্টমার ম্যানেজারের কাছে জানাতে  হবে। 


আরো পড়ুনঃ জিপি সিম বন্ধ করার নিয়ম ২০২২


বাংলালিংক সিম স্থায়ী ভাবে বন্ধ করার নিয়ম

আপনি কি জানতে যান? বাংলালিংক সিম স্থায়ী ভাবে বন্ধ করার নিয়ম। বাংলালিংক সিম স্থায়ীভাবে বন্ধ করার জন্য আপনার নিকটস্থ কাস্টমার সার্ভিস সেন্টারে যেতে হবে।  সাময়িকভাবে বাংলালিংক সিম বন্ধ করার মত হেল্পলাইনে ফোন করে স্থায়ীভাবে বন্ধ করতে পারবেন না। এর জন্য আপনাকে প্রয়োজনীয় তথ্য সাথে নিয়ে আপনার নিকটস্থ যে কোন বাংলালিংক কাস্টমার সার্ভিস সেন্টারে গিয়ে বিষয়টি জানাতে হবে। 

আপনার বাংলালিংক সিমটি যেই এনআইডি (NID) কার্ড দ্বারা রেজিস্ট্রেশন করা হয়েছে সেই এনআইডি কার্ড সঙ্গে নিয়ে যেতে হবে এবং এনআইডি কার্ডের মালিককেও সঙ্গে নিয়ে যেতে হবে।  তবে সেটি যদি হয় আপনার নিজের নামে তাহলে তো কোনো সমস্যাই নেই,  আপনি গেলে হবে। 

কাস্টমার কেয়ার  ম্যানেজার আপনার নিকট সিমের মালিকের  এনআইডি কার্ড  চাইবে।   বায়োমেট্রিক রেজিস্ট্রেশন অনুযায়ী আপনার বাংলালিংক সিমের মালিক যার এনআইডি কার্ড দিয়ে সিমটি রেজিস্ট্রেশন করা হয়েছে। এছাড়াও যার নামে সিমটি রেজিস্ট্রেশন তার ফিঙ্গারপ্রিন্ট প্রয়োজন হবে। তাই অবশ্যই এই বিসয়গুলো লক্ষ্য রাখবেন যখন বাংলালিংক সিম বন্ধ করার জন্য কাস্টমার সার্ভিস সেন্টারে যাবেন। 

আরো পড়ুনঃ রবি সিম বন্ধ করার নিয়ম ২০২২


বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম গুলোর মধ্যে আরেকটি বিষয় জানিয়ে রাখা প্রয়োজন। আপনি একদিনে সর্বোচ্চ একটি বাংলালিংক সিম স্থায়ীভাবে বন্ধ করতে পারবেন। আপনি যদি আপনার একাধিক বাংলালিংক সিম বন্ধ করতে চান,  আপনাকে 24 ঘন্টা পর  করতে হবে। একদিনে অর্থাৎ 24 ঘন্টার ভিতরে একটি সিম এর বেশি বা একাধিক সিম একসাথে বন্ধ করতে পারবেন না।

প্রিয় পাঠক,  আশা করি সঠিক তথ্য দিয়ে আপনাকে বাংলালিংক সিম বন্ধ করার নিয়ম সম্পর্কে বোঝাতে পেরেছি। বাংলালিংক সিম বা যেকোনো সিম সংক্রান্ত কোন প্রশ্ন বা সমস্যা থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন অথবা কমেন্ট বক্সে জানাতে পারেন আপনার প্রশ্ন বা সমস্যার কথা। অসংখ্য ধন্যবাদ, আপনাকে আমাদের ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করার অনুরোধ রইলো। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *